সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

সন্যাসীপাড়ায় সামাজিক দুর্বৃত্তপনা চরমে, রাতের আঁধারে খরের স্তুপে আগুন

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের চিচিরকোট গ্রামের সন্যাসীপাড়ায় সামাজিক দুর্বৃত্তপনা চরম আকার ধারণ করেছে। শত্রুতার জেদ মেটাতে যাবতীয় কৌশল ব্যবহার করা হচ্ছে এখানে। মিথ্যা প্রপাগাণ্ডা সহ নানা কারণে নাজেহাল স্থানীয় নিরীহ বাসিন্দাগণ।
সর্বশেষ ২২ মে শুক্রবার দিনগত রাত দেড়টার দিকে প্রতিপক্ষের গো- খাদ্য হিসাবে ব্যবহৃত খরের স্তুপ জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুধু তাই নয়, তালাবদ্ধ ঘরে লুটপাটের চেষ্টা চালানো হয় এসময়। এতে সন্যাসী অধ্যুষিত এ গ্রামে নতুন করে দেখা দিয়েছে উত্তেজনা।

স্থানীয় বাসিন্দারা জানান, যেকোন তুচ্ছ বিষয় নিয়েই ওই গ্রামে শুরু হয় দাঙ্গা- হাঙ্গামাসহ মামলা মোকদ্দমা। এতে প্রায়ই এখানে লেগে থাকে সামাজিক অশান্তি।

এমনই এক তুচ্ছ ঘটনার জের ধরে গত ২৭ মার্চ মামলা পাল্টা মামলার সৃষ্টি হয়। প্রতিপক্ষের একটি মামলায় জেল হাজতে আছেন ওই গ্রামের মৃত যোগেন্দ্র চক্রবর্তীর ছেলে অরুণ চক্রবর্তী (৫৫)। ওই মামলায় অরুণ চক্রবর্তীর অপর দুই ছেলেও আসামী হওয়ায় গত ১১ মে হতে তাদের বাড়িটি তালাবদ্ধ রয়েছে।

এ সুযোগে ২২ মে শুক্রবার দিনগত রাতে অরুণ চক্রবর্তীর খরের স্তুপটি জ্বালিয়ে দেয় দূর্বৃত্তরা। এ ব্যাপারে অরুণ চক্রবর্তীর পরিবারের অভিযোগ, শত্রুতার জের ধরে প্রতিপক্ষের মনিন্দ্র চক্রবর্তীর ছেলে বাদল তার সহযোগী সুশীল সন্যাসীর ছেলে গোলক ও সমীর সন্যাসীরা এ ঘটনা ঘটিয়েছে। এসময় তাদের ঘরের তালা ভেঙ্গে লুটপাটের চেষ্টা চালানো হয় বলে তারা জানান।

স্থানীয় লোকজনেরও সন্দেহ প্রতিপক্ষের বেপরোয়া আচরণ প্রমান করে তাদের মাধ্যমে এ অগ্নিকাণ্ডের ঘটনা সংঘটিত হয়েছে। এ রিপোর্ট লেখাকালে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com